আপনার জীবনযাত্রার প্রয়োজনে স্মার্ট ফোনের ১০টি অ্যাপ থাকা দরকার

 স্মার্টফোনআমাদের বর্তমান জীবনযাত্রায় স্মার্ট ফোন অত্যন্ত প্রয়োজনীয় জিনিস। আমাদের জীবন যাত্রায় স্মার্ট ফোন অত্যন্ত প্রয়োজনীয় একটি সঙ্গী  হয়ে দাঁড়িয়েছে।  এখন  স্মার্ট ফোন  ব্যবহার করা হয় আমাদের প্রতিদিনকার জীবনের একটি অংশ  হিসাবে।  আপনাদের স্মার্ট ফোন  দিয়ে আমাদের দৈনন্দিন জীবনের দরকারি সকল ধরনের অ্যাপ আপনে ইন্সটল করে থাকেন।  আমাদের জীবন যাত্রার জন্য স্মার্ট ফোনের এমন কিছু  প্রয়োজনীয় অ্যাপ আছে যা আধুনিক  সময়ের প্রক্ষিতে সকল স্মার্ট ফোনে থাকা প্রয়োজন। আমাদের আজকের আর্টিকেল থেকে আমরা জেনে নিব কোন অ্যাপ আমাদের স্মার্ট ফোনে থাকা প্রয়োজন। আজকে  আপনাদেরকে ১০টি অ্যাপের সাথে পরিচয়  করিয়ে  দিব।



পোস্ট সূচিপত্রঃ

হোটেল টুনাইট

আপনি হোটেল টুনাইট অ্যাপের মাধ্যমে আপনি খুব সহজেই জানতে পারবেন কোন হোটেলে ডিসকাউন্ট পাবেন, আপনি কোথায় কম মূল্যে রুম পাবেন। আপনি কোন হোটেলে অর্থ সাশ্রয় করতে পারবেন তা জানতে পারবেন  এই অ্যাপের মাধ্যমে। আপনি এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রিতে অ্যান্ড্রয়েড ও আইফোনের মাধ্যমে ডাউনলোড  করতে পারবেন।

এনওয়াই টাইমস ক্রসওয়ার্ড

যখন আপনি একঘেঁয়েমিতে ভুগছেন তখন আপনার প্রয়োজন এমন কিছু  বিনোদনের যা দিয়ে আপনি সময় কাটাতে পারবেন। তাই বলে আপনি খেলা খেলবেন এমনটা নয়। এমনকি ক্যান্ডি ক্রাস খেলা  নয়। বরং আপনি খেলতে পারেন চ্যালেন্জিং কোন খেলা। আপনি পৃথিবীর  সবচেয়ে  সেরা ক্রসওয়ার্ড ধাঁধার খেলা এনওয়াই টাইমস ক্রসওয়ার্ড খেলা অ্যাপে পাচ্ছেন। আপনে এই খেলাটি আইফোনে সম্পূর্ণ ফ্রিতে ডাউনলোড করতে পারবেন। 

ওয়েবার গ্রিলস

পৃথিবীর অনেক মানুষ  গ্রিলস খেতে পছন্দ  করে। কিভাবে আপনি বাড়িতে বসে গ্রিল বানাবেন তা আপনি জানেন না। এই অ্যাপের মাধ্যমে আপনি কিভাবে গ্রিল বানাবেন তার রেসিপি এখানে দেওয়া  হল। ওয়েবার গ্রিল অ্যাপ দিয়ে  আপনি শুধু কিভাবে গ্রিল করতে হয় সে তথ্য পাবেন না। অ্যাপের মাধ্যমে আপনি কোন জিনিস কতক্ষণ ধরে রান্না করবেন, কিভাবে আপনি রান্না করবেন এবং গ্রিলের জন্য বিভিন্ন  টিপস এই অ্যাপের মাধ্যমে পেয়ে যাবেন। আপনি এই অ্যাপ আইফোন ও অ্যান্ড্রয়েডে সম্পূর্ণ  ফ্রিতে ডাউনলোড  করে ব্যবহার করতে পারবেন।

আরো পড়ুনঃ কম্পিউটার কি | কম্পিউটারের বিভিন্ন পার্টসের নাম ও কাজ  

লংফর্ম

এই অ্যাপের মাধ্যমে আপনি দুনিয়ার সব খবর। কিন্তু কোন ভুয়া সংবাদ নয় আসল সংবাদ আপনার কাছে এনে দিবে। অ্যাপের মাধ্যমে আপনি বিভিন্ন  লেখকের প্রবন্ধ পড়তে পারবেন। আপনি  বিশ্ব সম্পর্কে  জানতে হলে এই অ্যাপ ব্যবহার করতে পারবেন।  আপনারা এই অ্যাপ ডাউনলোড  করতে পারবেন অ্যান্ড্রয়েড ও আইফোনে। 

ডুয়োলিঙ্গো

আপনি  যদি একের অধিক ভাষা শিখতে চান তাহলে ডুয়োলিঙ্গো অ্যাপ আপনার জন্য উপযুক্ত।  খুব সহজে ও দ্রুত ছোট ছোট পাঠের মাধ্যমে আপনি ১০টি ভাষা শিখতে  পারবেন। অ্যান্ড্রয়েড ও আইফোনে ফ্রিতে ডাউনলোড  করতে পারবেন।

সুওরকিট

আপনি ব্যায়াম শেখার জন্য কোনও ব্যক্তিগত প্রশিক্ষনের প্রয়োজন নাই সুওরকিটের মাধ্যমে আপনি খুব সহজে কোন ব্যায়াম আপনার প্রয়োজন, কতক্ষণ সময় ধরে প্রয়োজন তা জানতে পারবেন। এখানে ব্যায়ামের জন্য টিউটোরিয়াল ও আছে। যা দেখে আপনি প্রতিদিন ব্যায়ামের অভ্যাস করতে পারবেন। আইফোন ও অ্যান্ড্রয়েড দুই ফোনেই আপনে এই অ্যপ পাবেন।

আরো পড়ুনঃ RAM কি । RAM কিভাবে কাজ করে । RAM এর প্রকারভেদ 

ডার্ক স্কাই 

এই অ্যাপ দিয়ে আপনি জানতে পারবেন আবহাওয়ার পূর্বাভাস। আপনি জানতে পারবেন ঠিক কখন বৃষ্টি শুরু হবে, হালকা না ভারি সে বিষয়ে সঠিক তথ্য জানাবে এই অ্যাপ । এর জন্য আপনি পেয়ে জাবেন পুশ নোটিফিকেশন ও। আপনার আইফোনে এই অ্যাপ নিতে খরচ হবে  মাত্র ৩.৯৯ মার্কিন ডলার। 

ফ্লাইট অ্যাওয়ার

আপনি যদি নিয়মিত বিমানে চড়েন থাকেন তাহলে ফ্লাইট অ্যাওয়ার অ্যাপ আপনারই জন্য। এই অ্যাপের মাধ্যমে বিমানের ফ্লাইট সম্পর্কে যাবতীয়  তথ্য আপনি এখানে পাবেন। এই অ্যাপে কোনও ফ্লাইট দেরি করলো কিনা, কেন দেরি হলো, কোন ফ্লাইট কোথায় যাবে এসব তথ্য আপনি এখানে পেয়ে যাবেন। আপনি এই অ্যাপ ডাউনলোড  করতে পারবেন আইফোন ও অ্যান্ড্রয়েডে এই অ্যাপ সম্পূর্ণ ফ্রিতে পাবেন।

এসএএস সারভাইভাল গাইড 

আপনার জীবন বাঁচানোর জন্য কিছু প্রাথমিক কৌশল শিখে রাখা সবার জন্য ভালো। হঠাৎ  করে যদি আপনাকে সাপে কামড় দেয় তাহলে কি করবেন তা জেনে রাখা ভালো। ব্রিটিশ স্পেশাল  ফোর্সের ট্রেইনারের লেখা বইয়ের আদলে জীবন বাঁচানোর এই অ্যাপ সবার জন্য প্রয়োজন। আপনি চাইলে এই অ্যাপ কিনে ব্যবহার করতে হবে। আইফোন ও অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের ৫.৯৯ মার্কিন ডলার দিয়ে  এই অ্যাপ কিনে নিতে হবে।

হাউ টু কুক এভরিথিং 

এই অ্যাপের মাধ্যমে  রান্নার রেসিপির সম্পর্কে  জানতে পারবেন। হাউ টু কুক এভরিথিং অ্যাপের মাধ্যমে আপনি সবকিছু  রান্না করতে শিখবেন। রান্নাঘরে যেয়ে একজন পুরুষের অধিকাংশ জিনিসই অচেনা মনে হয়। এই পরিস্থিতি  কাটিয়ে  ওঠার জন্য খুবই চমৎকার এই অ্যাপ আপনি আইফোনে ৯.৯৯ মার্কিন ডলার দিয়ে এই অ্যাপ কিনতে পারবেন।

আরো পড়ুনঃ স্মার্টফোনের লক ভুলে যাওয়ার পর আপনার করণীয় 




Next Post Previous Post
No Comment
Add Comment
comment url