টিকটকে চালু হচ্ছে নতুন ফিচার, ব্যবহারের উপর থাকছে সীমাবদ্ধতা

 জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম হচ্ছে টিকটক-টিকটক অ্যাপের চেয়ারম্যান এক ঘোষণায় নতুন ফিচার যুক্ত করার কথা জানিয়েছেন। এই ফিচারের থাকবে আপনাদের জন্য মূলত রেটিং সুবিধা চালু করা হবে। যেখানে মানসম্পন্ন কনটেন্টের গুরুত্ব দেওয়া হবে। 

আরো পড়ুনঃ স্মার্টফোনের লক ভুলে যাওয়ার পর আপনার করণীয় 

সম্প্রতি টিকটকের কনটেন্ট  নিয়ে আইন প্রণতা ও উকিলের সমালোচনার মুখে পড়ে টিকটক। টিকটক বেশি করে সমালোচনার মুখে পড়ে তরুণদের কনটেন্ট নিয়ে। কারণ, আপনাদের যেসব কনটেন্ট টিকটকে শেয়ার করা হয় তার বেশি ভাগই মানসম্মত নয়। এমন পরিস্থিতিতে টিকটক নতুন এ সিদ্ধান্তে ঘোষণা দিয়েছে। টিকটকে চালু হচ্ছে আকষর্ণীয় নতুন ফিচার --


পেজ সূচিপত্রঃ

টিকটক প্রতিষ্ঠানটির পক্ষ থেকে,

টিকটক প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়েছে। আপনাদের কনটেন্ট লেভেলের উপর ভিত্তি  করে রেটিং পদ্ধতির নাম দেওয়া হবে। যার মাধ্যমে থাকবে বয়স ভিত্তিক কনটেন্ট গুরুত্ব দেওয়া হবে।  টিকটকে যাদের বয়স ১৮ এর নিচে তাদের ভিডিও এবং টিকটকে যাদের বয়স ১৮ উপরে তাদের ভিডিওকে আলাদা করা হবে।

টিকটকে শর্ট ভিডিও প্ল্যাটফর্ম

জনপ্রিয় শর্ট ভিডিও প্ল্যাটফর্ম টিকটক তাদের ব্যবহারকারীদের ডিজিটাল জীবনের সুস্থাতায় নতুন দুটি ফিচার উন্মোচনের ঘোষণা  দিয়েছে। টিকটক ব্যবহারকারীরা এই ফিচারের মাধ্যমে প্ল্যাটফর্মটিতে তাদের ব্যয় করার সময় সেটিংস থেকে নিজেদের মত নিয়ন্ত্রণ  করতে পারবেন। এর সঙ্গে আপনি নিতে পারবেন নিয়মিত স্ক্রিন টাইম বিরতি। এখন আপনার টিকটক ব্যবহারের অভিজ্ঞতা পুরোটাই নিয়ন্ত্রণ  করতে পারবেন আপনি নিজেই।

টিকটক কর্তৃপক্ষ যা বলেছেন,

আপনার টিকটকের নতুন স্ক্রিণ টাইম ড্যাশবোর্ড থেকো ব্যবহারকারী জানতে পারবেন-আপনি আরো জানতে পারবেন টিকটকের অ্যাপটিতে কতটা সময় ব্যয় করছেন, সেই সঙ্গে আপনি পেয়ে যাবেন সারা দিনের অ্যাপ ব্যবহারের একটি সারসংক্ষেপ ও পাবেন। টিকটকের ব্যবহারকারীরা দিনে কতবার অ্যাপ ওপেন করেছেন, টিকটকে আরো থাকবে দিনে ও রাতে তারা অ্যাপটি কতক্ষন  ব্যবহার করছেন তারা সব তথ্য মিলবে সহজেই। এর পাশাপাশি  ব্যবহারকারিরা সাপ্তাহিক ব্যবহারের হিসাবের একটি নোটিফিকেশন পাবেন। নতুন ফিচারটি ব্যবহারকারিদের একটা নিদির্ষ্ট সময়ে পর স্ক্রিন থেকে বিরত নেয়ার জন্য মনে করিয়ে দেবে, যেটি তারা সেট করে নিতে পারবেন তাদের পছন্দ ও সুবিধা মতো।

ডিজিটাল জীবনের সুস্থতার জন্য টিকটক

পাশাপাশি তরুণ  ব্যবহারকারিদের ডিজিটাল জীবনের  সুস্থতার জন্য টিকটক প্রম্পট চালু করছে। ১৩ থেকে ১৭ বছর বয়সী ব্যবহারকারিদের দিনে ১০০ মিনিটের বেশি অ্যাপটিতে সময ব্যয় করলে, পরের বার অ্যাপ ওপেন করার সময় তাদের স্ক্রিন টাইম লিমিট টুল প্রদশর্ন করবে।

শর্ট ভিডিও 

শর্ট ভিডিও তৈরির অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম টিকটক। বর্তমানে শর্ট ভিডিও তৈরি করে আয়ের প্ল্যাটফর্ম হিসেবে শীর্ষে আছে টিকটক। অল্প সময়ের মধ্যেই টিকটক বিশ্বজুড়ে  ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। 

আরো পড়ুনঃ RAM কি । RAM কিভাবে কাজ করে । RAM এর প্রকারভেদ 

টিকটক অ্যাপের ব্যবহারকারিদের তালিকায় সবচেয়ে বেশি আছে কিশোর -কিশোরীরা। এবার কিশোর কিশোরীদের কথা মাথায় রেখেই টিকটক নতুন ফিচার আনছে।  মূলত কিশোর কিশোরীদের টিকটক ব্যবহারের সময় নিয়ন্ত্রণে নতুন টুল চালু করতে যাচ্ছে  অ্যাপটিতে।

শিডিউল এ ব্রেক

টুলটির নাম দেওয়া হয়েছে শিডিউল এ ব্রেক। টুলটি কাজে লাগিয়ে টিকটক ব্যবহারের সময় নির্ধারন করে দেওয়া যাবে। নির্ধারণ করার সময় শেষ হলেই ব্যবহারকারিদের বিরতি নিতে বলবে টুলটি। তবে কিশোর-কিশোরীরা দিনে ১০০ মিনিটের  বেশি টিকটক ব্যবহার করলে টুলটি নিজ থেকেই সর্তক করবে।

ফলে  আপনাদের দীর্ঘ  সময় টিকটক ব্যবহার করা থেকে মুক্তি মিলবে।

নতুন এই ফিচারগুলোর মাধ্যমে ব্যবহারকারিদের জন্য একটি নিরাপদ এবং ইতিবাচক অভিজ্ঞতা নিশ্চিত করা টিকটকের মূল লক্ষ্য। এই টুল ব্যবহারকারিদের অ্যাপে ব্যয় করা নিরবচ্ছিন্ন সময়কে সীমাবদ্ধ করতে সাহায্য  করবে। ডিজিটাল ওয়েলবিংয়ের অধীনে গোপনীয়তা এবং সেটিংসে নতুন এই ফিচার পাওয়া যাবে।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url